Tuesday, June 24, 2014

‘চরমপত্র’

ইমাম ইবন্ আল কাইয়য়্যিম (রহঃ)
-------------------------------


“হে ত্বগুতের দল (অত্যাচারী ও সীমালঙ্গনকারী শাসকগোষ্ঠী) !
হতে পারো তুমি আজকের ত্বগুত অথবা আগামীকালের ......
হতে পারো তুমি কোন শাসক বা নেতা ......
সিজার বা কিসরা......ফিরাউন বা নমরুদ...... ত্বগুতের কর্মচারী(ত্বগুতের বেতনভগী) আলেম...
তুমি হতে পারো ত্বগুতের আর্মি বা পুলিশ বা কোন গোয়েন্দা সংস্থার লোক ;

তোমাদের সবাইকে বলছি, শুনে রাখ.....

.”নিঃশ্চয়ই, আমাদের কোন সম্পর্ক নাই তোমাদের সাথে এবং আল্লাহকে ছেড়ে তোমরা যাদের ইবাদত কর তাদের সাথেও। (আল মুমতাহিনাঃ ৪)


সম্পর্ক নেই তোমাদের পঁচে যাওয়া আইন বা নীতির সাথে......
সম্পর্ক নেই তোমাদের সংবিধান আর মূল্যবোধের সাথে আর তোমাদের প্রচার মাধ্যমগুলোর সাথে।

আমরা আরও বলছি, শুনে রাখ...

“আমরা তোমাদের প্রত্যাখ্যান করি।আর তোমরা এক আল্লাহর প্রতি ঈমান না আনা পর্যন্ত আমাদের ও তোমাদের মধ্যে চিরতরে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি হয়ে রইল।
(আল মুমতাহিনাঃ ৪)

“যতদিন তুমি আমাকে রাখবে এই দুনিয়ায় আমি চালিয়ে যাব জিহাদ তোমার শত্রুদের সাথে,
 আর তাদের বিরুদ্ধে জিহাদ করে যাওয়াই হবে আমার পেশা।
 তাদের (শত্রুতা) আমি প্রকাশ করে দিব সবার সামনে।
আর (প্রতিনিয়ত) তাদের শক্তিকে খণ্ড-বিখণ্ড করে দিব আমার (ধারাল) কথা দ্বারা।
ধ্বংস হোক তারা!

আমার রব তো জানে তাদের গোপন বিষয়গুলো ,(আরও জানেন) তাদের অন্তরের সকল খারাবি । কারণ আল্লাহ তো অবশ্যই সাহায্য করবেন তাঁর দ্বীনকে ও তাঁর কিতাবকে, আর তাঁর নবীকে, পূণ্যজ্ঞান ও শক্তির দারা। কেউ কখনো ভাঙতে পারবেনা সত্যের এই স্তম্ভ, যদিও বা এক হয় সকল মানুষ আর জীন।”

No comments: